বালাগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় দিনা রহমান
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫১

বালাগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় দিনা রহমান

বালাগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৯/০৩/২০২৪ ১২:১৩:৪৭

বালাগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে আলোচনায় দিনা রহমান


আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে সময় যত ঘনিয়ে আসছে তত বাড়ছে সম্ভাব্য প্রার্থীদের তৎপরতা। উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইন চেয়ারম্যান (পুরুষ ও মহিলা) পদে ইতিমধ্যে মাঠ চলে বেড়াচ্ছেন আওয়ামীলীগ ও বিএনপির একাধিক প্রার্থীরা। ইতিমধ্যে তারা ভোটারদের দ্বারে দারে ঘুরছেন।

বালাগঞ্জ উপজেলায় সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে এখন ভোটারদের আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন তরুণ রাজনীতিবীদ সুলতানা রহমান দিনা (দিনা রহমান) । তিনি সিলেট জেলা বিএনপির সহ মহিলা বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা মহিলা দলের দপ্তর সম্পাদকের দায়িত্বপালন করছেন।

রাজনীতির পাশাপাশী সমাজকর্মী হিসেবে আর্থ সামাজিক উন্নয়নেও তিনি অতিতে ভূমিকা রাখছেন। ছাত্রজীবন থেকেই তিনি নিপীড়িত তৃণমূল সাধারণ জনগোষ্ঠীর মাঝে কাজ করছেন। করোনা, বন্যা, খরা, প্রাকৃতিক দুর্যোগ সহ সংকটকালে এবং দুঃসময়ে ও সুসময়ে সমান্তরালভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

নির্বাচনে প্রতিদ্বন্ধিতার বিষয়ে জানতে চাইলে সুলতানা রহমান দিনা বলেন, বিভিন্ন কারণে আমি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাইছি। নেতৃত্ব একটি স্বাভাবিক মৌলিক প্রক্রিয়া। এর মাধ্যমে জনগণের ইচ্ছা, অভিলাষ, আকাঙ্খা প্রতিফলিত হয়, সমাজের চিত্র পাল্টানো যায়। নেতৃত্বে সততা, দক্ষতা ও সাহসিকতা খুব বেশি প্রয়োজন। তা না হলে টেকসই সমাজ গড়া সম্ভব নয়।

তিনি বলেন,  বালাগঞ্জ উপজেলা দেশের একটি প্রাচীন ও প্রান্তিক জনপদ। বিভিন্ন কারণে সিলেট জেলার একটি গুরুত্বপুর্ণ উপজেলা। নগরায়নের এ যুগে গ্রাম হবে শহর শ্লোগান নয় কাজে পরিণত করতে হবে। অনাবাদী জমিকে আবাদযোগ্য করতে হবে। কৃষিকে আধুনিকায়ন করতে হবে। সামন্তবাদী ধ্যান ধারণা কে পেছনে ফেলে দিতে হবে। সরকারী অনেক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত এই উপজেলার মানুষ। আজ সময়ের দাবী টেকসই সমাজ উন্নয়ন। প্রয়োজন নাগরিকদের জীবন মান উন্নয়নে ব্যাপক কর্মসুচী গ্রহণ।

তিনি বলেন, আমি যেহেতু বিএনপির কর্মী, তাই নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার চুড়ান্ত সিদ্ধান্ত দলীয় সিদ্ধান্তের উপর নির্ভর করে। আমি জনগনের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। আমার দল (বিএনপি) যদি নির্বাচনে অংশগ্রহন করে তবে অবশ্যই আমি প্রতিদ্বন্ধিতা করব।

আজকের সিলেট/এসটি

সিলেটজুড়ে


মহানগর