আজ শনিবার, ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং

সিলেট বোর্ডে প্রথম দিনে অনুপস্থিত ৭১৯ পরীক্ষার্থী

  • আপডেট টাইম : April 1, 2019 5:11 PM

অতিথি প্রতিবেদক

সিলেট : উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার প্রথম দিনে অনুষ্ঠিত বাংলা প্রথমপত্রে সিলেট বোর্ডে ৭১৯ পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। তবে এদিন কোনো পরীক্ষার্থী বহিষ্কার হয়নি।

সোমবার বাংলা প্রথম পত্রে ৬১ হাজার ৩৫৯ পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলো ৬০ হাজার ৬৪০ জন।

সিলেট শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কবির আহমদ বলেন, এবার সিলেট বোর্ডে এইচএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ৭৬ হাজার ৯০৩ জন। এরমধ্যে ৩৪ হাজার ৯৫২ জন ছাত্র এবং ৪১ হাজার ৯৫১ জন ছাত্রী। ২৮৫টি প্রতিষ্ঠান থেকে অংশ নেওয়া এসব শিক্ষার্থী ৮০টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। সূচি অনুযায়ী তত্ত্বীয় পরীক্ষা চলবে ১১ মে পর্যন্ত। এরপর ১২ থেকে ২১ মে পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বোর্ডের মধ্যে সিলেট জেলায় এবার ১৩৯টি কলেজ থেকে ৩১ হাজার ১৪৮ জন পরিক্ষার্থী ২৯টি কেন্দ্রে পরীক্ষা দেবে। এরমধ্যে ছাত্র ১৪ হাজার ৭০৬, ছাত্রী ১৬ হাজার ৪৪২। হবিগঞ্জ জেলায় ৪৪টি কলেজের ১৫ হাজার ২০ জন পরিক্ষার্থী ১৮টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে ৬ হাজার ৭৭৯ জন ছাত্র এবং ৮ হাজার ২৪১ ছাত্রী রয়েছে।

মৌলভীবাজার জেলায় ৪৭টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৯৯৬ জন পরীক্ষার্থী ১৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে। এরমধ্যে ছাত্র ৭ হাজার ১ জন এবং ছাত্রী ৮ হাজার ৯৯৫ জন। এছাড়া সুনামগঞ্জ জেলায় ৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৪ হাজার ৫৩৪ জন পরিক্ষার্থী ১৯টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে। এর মধ্যে ছাত্র ৬ হাজার ৩৫৫ ও ছাত্রী ৮ হাজার ১৭৯ জন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ