আজ শুক্রবার, ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

বালাগঞ্জে স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ চান্দাইর পাড়া উচ্চ বিদ্যালয়

  • আপডেট টাইম : July 18, 2019 5:03 PM

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি : বালাগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহ এবং সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৯ উপলক্ষে, স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চান্দাইর পাড়া উচ্চ বিদ্যালয় নির্বাচিত হয়।

বুধবার (১৭ জুলাই) দুপুরে পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

ইউএনও মোঃ নাজমুস সাকিবের সভাপতিত্বে ও সাংবাদিক শাহাবুদ্দিনের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম।

শিক্ষার্থী রাজু আহমদের কোরআন তেলাওয়াত ও ঝুমার রানীর গীতা পাঠের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান।

প্রধান অতিথি ছিলেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজী মোস্তাকুর রহমান মফুর।

বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য, ওসমানীনগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির উদ্দিন আহমদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন – বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান এম এ মতিন, সিলেট রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ রফিকুল আলম, বালাগঞ্জ কলেজের অধ্যাপক অবিনাশ আচার্য্য, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি রজত চন্দ্র দাস ভুলন, শিক্ষিকা ফাতেমা ইয়াসমিন, শিক্ষক দিলীপ চন্দ্র দাস, শিক্ষার্থী শিহাবুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি হাজী মোস্তাকুর রহমানের মফুর তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে ব্যপক উন্নয়ন করে যাচ্ছে। তারই ফলে শিক্ষার্থী, শিক্ষক ও প্রতিষ্টানের জন্য এ আয়োজন। সবাইকে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে অধ্যবসায়ের বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে ইউএন ও মোঃ নাজমুস সাকিব বলেন, প্রতিটি মানুষ তার কর্মক্ষেত্রে সফলতা আনতে হলে স্বপ্ন দেখতে হবে। ভালো স্বপ্ন তার কাঙ্খিত লক্ষে পৌঁছাবেই।

পরে উপজেলা কলেজ পর্যায়ের শ্রেষ্ঠ কলেজ বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ, শ্রেষ্ঠ অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক অবিনাশ আচার্য্য, শ্রেষ্ঠ শিক্ষার্থী আব্দুল্লাহ ইউসুফ।

স্কুল পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান চান্দাইর পাড়া উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক বোয়ালজুড় উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ রফিকুল আলম, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক ফাতেমা ইয়াসমিন, শ্রেষ্ঠ শিক্ষার্থী হাবিবুর রহমান অয়ন।

মাদ্রাসা পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিষ্টান বোয়ালজুড় শাহ মনির, শাহ মকসুদ দাখিল মাদ্রাসা, শ্রেষ্ঠ প্রতিষ্টান প্রধান তিলকচানপুর আদিত্যপুর মাদ্রাসা সুপার আব্দুল জব্বার চৌধুরী, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক শামীম আহমদ।

শ্রেষ্ঠ গার্লস ইন স্কাউট দেওয়ান বাজার স্কুল এন্ড কলেজের শিক্ষিকা জেসমিন বেগম, শ্রেষ্ঠ স্কাউট সাকিবসহ সবাই প্রধান অতিথি ও বিশেষ অতিথির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক ও সুধীজন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ