আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

সিলেটে রাস্তায় চামড়া ফেলে প্রতিবাদ

  • আপডেট টাইম : আগস্ট ১৩, ২০১৯ ১:০৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটে রাস্তায় আট শতাধিক চামড়া ফেলে প্রতিবাদ হয়েছে।

সোমবার রাত ১২টার সময় নগরীর আম্বরখানা পয়েন্টে ন্যায্যমূল্য না পাওয়ার এ প্রতিবাদ করে খাসদবির দারুস সালাম মাদ্রাসা কর্তৃপক্ষ।

নগরীর বিভিন্ন এলাকা থেকে প্রায় ৮২৬টি পশুর চামড়া সংগ্রহ করেছিল কর্তৃপক্ষ। আর এই চামড়া বিক্রির অর্থ মাদ্রাসার খরচ সঙ্কুলানের একটা অন্যতম উৎস ছিল।

সিলেটের চামড়া ব্যবসায়ীরা প্রতি পিস চামড়ার দাম ৭০ থেকে ৮০ টাকার বেশি দিতে রাজি হননি। এমনকি অনেক ব্যবসায়ী বাকিতে চামড়া কিনতেও রাজি না হওয়ায় মাদ্রাসা কর্তৃপক্ষ রাস্তায় চামড়া ফেলে প্রতিবাদ করে।

বিষয়টি নিশ্চিত করে খাসদবির দারুস সালাম মাদ্রাসার পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর রেজওয়ান আহমদ জানান, সংগৃহীত চামড়ার ন্যায্যমূল্য না পাওয়ার প্রতিবাদে মাদ্রাসা কর্তৃপক্ষ সেগুলো রাস্তায় ফেলে প্রতিবাদ করে। এই চামড়া বিক্রির অর্থ মাদ্রাসার খরচ সঙ্কুলানের একটা অন্যতম উৎস ছিল।

মাদ্রাসা কর্তৃপক্ষ সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরীকে বিষয়টি জানালে মেয়র স্থানীয় চামড়া ব্যবসায়ীদের অনুরোধ করলেও তারা চামড়া নিতে রাজি হননি, বলে জানা যায়।

উল্লেখ্য, মাঝারি চামড়া ৮ থেকে ১০ বছর আগে দাম ছিল ১৫শ’ থেকে ২ হাজার টাকা। তবে গত কয়েকবছর থেকে এই মাঝারি চামড়ার বাজার মূল্য ৫শ’ থেকে ৮শ’ টাকা।

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...