আজ শনিবার, ২৫শে জানুয়ারি, ২০২০ ইং

শারজাহে বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টান

  • আপডেট টাইম : December 29, 2019 11:54 AM

আরব আমিরাত প্রতিনিধিঃ বিজয় এসেছে অনেক রক্তের বিনিময়ে। অনেক জীবনের ত্যাগ ও স্বপ্নের বিনিময়ে। অনেক আশা ও সাধনার উচ্ছ্বাসে। বিজয়ের কথা যখন স্মরণ করি তখনই একাত্তরের মুক্তিযুদ্ধ এবং জাতির চার হাজার বছরের দীর্ঘ ইতিহাসের উজ্জ্বলতম অধ্যায়ের কথা মনে পড়ে যায়। বাংলাদেশ নামক রাষ্ট তৈরি করতে গিয়ে যুদ্ধে অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধারা হলেন জাতির শ্রেষ্ঠ সন্তান। সকল শহীদদের প্রতি রইল হাজার হাজার সালাম ও শুভেচ্ছা।

সংযুক্ত আরব আমিরাতে ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব বলেন বক্তারা। বৃহস্পতিবার শারজাহের একটি রেস্তোরায় আয়োজিত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিজয় দিবস উদযাপন পরিষদের আহ্বায়ক মোহাম্মদ এনাম চৌধুরী।

সদস্য সচিব নাসির উদ্দিন আহমদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

প্রধান বক্তা ছিলেন দক্ষিণ জেলা প্রবাসী আওয়ামী লীগের সভাপতি ও শারজাহ ব্যবসায়ী ফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি লায়ন নজরুল ইসলাম তালুকদার।

বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সম্পাদক আখতার হোসাইন আখতার, দুবাই আওয়ামী লীগের সভাপতি হাজী শফিকুল ইসলাম, সাতকানিয়া আওয়ামী পরিষদ আরব আমিরাতের সদস্য সচিব সেকান্দর হোসেন খোকন, খোরফাক্কান আওয়ামী লীগের সহ সভাপতি জহির উদ্দিন ও ব্যবসায়ী আব্দুস সবুর প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাওলানা আবুল হোসেন। জাতীয় সংগীতের পরিবেশনার পর পর মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। স্বাগত বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা কাজী ইলিয়াস।

আরো উপস্থিত ছিলেন আসগর খান, মোহাম্মদ হাকিম, সেলিম রানা, মোহাম্মদ এনাম, শহিদ খোকন, জাহাঙ্গীর আলম, ফরিদুল আলম, জসিম উদ্দিন, আজিজ মিয়া, মসকুর মিয়া সহ আরো অনেকে।

সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন শিল্পী জাবেদ আহমদ, বঙ্গ শিমুল, শিপন কর্মকার সহ আরো অনেকে।

অনুষ্ঠানে আগত অতিথিদের ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।

tissa voice need

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ