আজ সোমবার, ৮ই ডিসেম্বর, ২০১৯ ইং

স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলো ফয়জুলের ভাই এনাম

  • আপডেট টাইম : March 20, 2018 6:24 PM

নিজস্ব প্রতিবেদক : জনপ্রিয় লেখক ও শিক্ষক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ফয়জুর রহমান ওরফে ফয়জুলের ভাই এনামুল হাসান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মঙ্গলবার বেলা ৩টায় সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) আদালতের বিচারক হরিদাস কুমার এ জবানবন্দি নেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, ৮ দিনের রিমান্ড শেষে আজ এনামুল হাসানকে আদালতে হাজির করা হলে সে ১৬৪ ধারায় জবানবন্দি দেয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন।

তিনি আরও জানান, হামলার ঘটনার পর সে (এনামুল) কী কারণে সিলেট ছাড়ে এবং তার ভাই ফয়জুর মোবাইল ফোন ও ট্যাব কোন কাজে ব্যবহার করতো, এসব তথ্যও আদালতকে জানায় এনামুল।
এর আগে গত ১৩ মার্চ এনামুল হাসানকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ২৪-২৫ বছর বয়সী ফয়জুল। হামলার পরপরই ফয়জুলকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। হামলার দিন রাতেই ফয়জুলদের বাড়ি থেকে তার মামা ফজলুর রহমানকে আটক করা হয়। এছাড়া, তাদের গ্রামের বাড়ি থেকে আটক করা হয় তার এক চাচাকে। এরপর গত ৪ মার্চ রাতে ফয়জুরের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগম সিলেট মহানগরের জালালাবাদ থানায় আত্মসমর্পণ করেন। এদিকে, গত ৮ মার্চ সন্ধ্যা ৬টার দিকে পুলিশ গাজীপুর এলাকা থেকে এনামুলকে গ্রেফতার করে।

(আজকের সিলেট/২০ মার্চ/ডি/এসসি/ঘ.)

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ