আজ মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০১৯ ইং

মিতুর ‘ফাঁসি’র দাবিতে ওসমানী মেডিকেলে মানববন্ধন

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ৫, ২০১৯ ৪:৪১ অপরাহ্ণ

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক মোস্তফা মোরশেদ আকাশের আত্মহত্যার ঘটনায় ‘প্ররোচনাকারী’ তার স্ত্রী তানজিলা হক চৌধুরী মিতুর ফাঁসি ও তার ও পরিবারের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক ও সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে মেডিকেল কলেজের মূল ফটকের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ডা. আহসান হাবীব মির্জা, ডা. সৌরভ মনি সরকার, ডা সজল এস চক্রবর্তী, ডা শান্ত ব্যানার্জী, মো. হাসিবুর রহমান, হর রসিত বিশ্বাস, রাসেল বিল্লাহ রুপম, আব্দুল্লাহ আল ইমরান, হাসান নাজমুল, মাকসুদুল হক, তৌহিদুল তানভীর।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে নগরের চান্দগাঁও আবাসিক এলাকার একটি বাসায় মোস্তফা মোরশেদ ইনজেকশনের মাধ্যমে নিজের শিরায় বিষ প্রয়োগ করে আত্মহত্যা করেন।

তার আগে স্ত্রীর সঙ্গে অন্য পুরুষের সম্পর্ককে কেন্দ্র করে ঘটনার দিন রাতে চিকিৎসক দম্পতির মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে বৃহস্পতিবার ভোররাত চারটার দিকে বাসা থেকে বেরিয়ে বাবার বাড়িতে চলে যান তানজিলা।

পরে স্ত্রীর সমালোচনা করে স্বামী মোস্তফা মোরশেদ আকাশ ফেসবুক পোস্টে লিখেন, ‘আমাদের দেশে তো ভালোবাসায় চিটিংয়ের শাস্তি নেই। তাই আমিই বিচার করলাম, আর আমি চিরশান্তির পথ বেছে নিলাম।’

বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে নগরের নন্দনকানন এলাকায় এক আত্মীয়ের বাসা থেকে তানজিলাকে আটক করে। সোমবার আদালত তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মোস্তফা মোরশেদের স্ত্রী, শ্যালিকা, দুই বন্ধুসহ ছয়জনকে আসামি করে গত শুক্রবার বিকেলে চান্দগাঁও থানায় মামলা করেন চিকিৎসকের মা জোবেদা খানম।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা মানসিক যন্ত্রণা ও উত্তেজনা সৃষ্টি করায় আত্মনিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মৃত্যুর মুখে পড়েন মোস্তফা মোরশেদ আকাশ। ২০০৯ সালে তানজিলার সঙ্গে মোস্তফার প্রেমের সম্পর্ক হয়। ২০১৬ সালে তাঁদের বিয়ে হয়। বিয়ের পর যুক্তরাষ্ট্র ও বাংলাদেশে আসা–যাওয়ার মধ্যে থাকেন তানজিলা। কিন্তু বিয়ের আগে ও পরে অন্য পুরুষের সঙ্গে সম্পর্ক বজায় রাখেন। মোস্তফা বিষয়টি জানার পর তার শ্বশুর-শাশুড়িকে জানান। তবে তারা শোধরানোর উদ্যোগ না নিয়ে উল্টো মোস্তফাকে শাসাতে থাকেন। তানজিলার বোন সানজিলা যুক্তরাষ্ট্র থেকে নানাভাবে মোস্তফাকে হুমকি দিয়ে মানসিক যন্ত্রণা দিতে থাকেন।

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ...