আজ শুক্রবার, ৬ই ডিসেম্বর, ২০১৯ ইং

শাবির বঙ্গবন্ধু হলের ডাইনিংয়ে তালা

  • আপডেট টাইম : March 31, 2019 11:24 AM

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

শাবি : নিন্মমান ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের অভিযোগে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ডাইনিংয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন আবাসিক শিক্ষার্থীরা। এছাড়া হলের বিভিন্ন সমস্যা সমাধানের দাবিতে হলের মূল ফটকে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। পরে হল প্রভোস্টের আশ্বাসে ডাইনিংয়ের তালা খুলে দেন শিক্ষার্থীরা।

শনিবার রাতে হলের ডাইনিংয়ে তালা ঝোলান শিক্ষার্থীরা।

এসময় ‘বিশুদ্ধ পানির ফিল্টার স্থাপন’, ‘স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন’, ‘হলে স্টেশনারি দোকান স্থাপন’, ‘একদিনের খাবার পরের দিন সরবারহ বন্ধ’, ‘ডাইনিং ও ক্যান্টিনের মালিক পরিবর্তন’, ‘প্লাস্টিকের প্লেটে খাবার সরবরাহ’ ও নিয়মিত ওয়াশরুম পরিষ্কারের দাবিতে ডাইনিংয়ের দরজাতে পোস্টারিং করেন শিক্ষার্থীরা।

হলের আবাসিক শিক্ষার্থীদের অভিযোগ, হলের ডাইনিংয়ে খুবই নিন্মমানের খাবার পরিবেশন করা হয়, যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অনেক সময় আগের দিনের খাবার খাওয়ানো হয়, আবার অনেক সময় খাবারে পোকামাকড় ও অস্বাস্থ্যকর বিভিন্ন দ্রব্যের উপস্থিতি পাওয়া যায়। এ নিয়ে হল ডাইনিং পরিচালককে বলা হলেও খাবারের মানের কোনও পরিবর্তন হয়নি।

এদিকে শাহপরাণ হলে পানির ফিল্টার বসানোর কথা উল্লেখ করে শিক্ষার্থীরা বলেন, ‘অনেকদিন হয়ে গেছে শাহপরান হলে পানির ফিল্টার বসানো হয়েছে। আমরা আমাদের হলে বিশুদ্ধ পানির জন্য হল প্রভোস্টের কাছে আবেদন জানালেও এখনও কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।’

এসময় হলের টয়লেট ও রুম পরিষ্কারে সুইপার ও ঝাড়ুদারেরা অবহেলা করেন বলেও শিক্ষার্থীরা অভিযোগ করেন।

পরে হল প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের আশ্বস্ত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এসময় সহকারী হল প্রভোস্ট মনিরুজ্জামান খান উপস্থিত ছিলেন।

হলের ডাইনিংয়ের সমস্যা সমাধানে অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘শিগগিরই হলের ডাইনিং পরিচালককে পরিবর্তন করা হবে। এছাড়া ডাইনিং নিয়মিত তদারকি করে পরিচালনা করা হবে। এছাড়া হলের সার্বিক সমস্যা সমাধানে শিগগিরই উদ্যোগ নেওয়া হবে।’

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ