আজ শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

করোনা আক্রান্ত, তবুও ব্যস্ত তথ্যমন্ত্রী

  • আপডেট টাইম : October 23, 2020 9:55 AM

ডেস্ক রিপোর্ট : সরকারের মন্ত্রিসভার নয় জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ছয় জন। বর্তমানে আক্রান্ত অবস্থায় চিকিৎসা নিচ্ছেন পরিকল্পনা মন্ত্রী এবং তথ্যমন্ত্রী। আর মৃত্যুবরণ করেছেন একজন।

সংশ্লিষ্ট মন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা বলছেন, ঝুঁকি নিয়ে নিজ দায়িত্ব পালন করতে গিয়েই মূলত তারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যারা সুস্থ হয়েছেন, তারা আবারও কাজে ফিরেছেন। দাপ্তরিক কাজে ব্যস্ত আছেন মন্ত্রিসভার অন্য সদস্যরাও।

মন্ত্রীদের মধ্যে সর্বশেষ আক্রান্ত হয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গত ১৬ অক্টোবর পরীক্ষার ফল পজেটিভ আসে। এরপর তিনি হাসপাতালে ভর্তি হন। তবে তার শারীরিক কোনো জটিলতা নেই।

তথ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দীন আহম্মদ জানান, মন্ত্রী মহোদয়ের শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতির দিকে। তিনি নিজে সুস্থবোধ করেছেন বলে ঘনিষ্ঠজনদের জানিয়েছেন। ফেসবুকে নিজের পোস্টে সবার কাছে দোয়া চেয়েছেন তথ্যমন্ত্রী।

তথ্য মন্ত্রীর দপ্তরের এক কর্মকর্তা জানিয়েছেন, করোনাকালীন প্রায় প্রতিদিনই সচিবালয়ে দাপ্তরিক কাজ করছিলেন তথ্যমন্ত্রী। পরিবার ও সহকর্মীদের নিষেধ সত্ত্বেও বিভিন্ন কাজে মন্ত্রণালয়ে ব্যস্ত সময় কাটাচ্ছিলেন মন্ত্রী। তিনি করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি অবস্থায়ও মন্ত্রণালয়ের নথিপত্র স্বাক্ষর অব্যাহত রেখেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থাতেও মন্ত্রণালয়ের কাজের গতি অক্ষুণ্ন রাখতে ড. হাছান গত ক’দিনে অনেকগুলো নথিপত্র পর্যালোচনা ও স্বাক্ষর করেন এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।

তথ্যমন্ত্রী এর মধ্যে সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রের নির্মাণকালের মেয়াদ বৃদ্ধি, চলচ্চিত্রের কাহিনীকার ও চিত্রনাট্যকারদের সম্মানী, রাশপ্রিন্ট অবলোকন, বিদেশি শিল্পী-কলাকুশলীদের আগমন, তাদের ওয়ার্ক পারমিটের মেয়াদ বৃদ্ধি, তথ্য অধিদফতর ও গণযোগাযোগ অধিদপ্তরের পদ সৃজন ও মঞ্জুরী, অধিদফতরগুলোর টিও অ্যান্ড ই-তে যানবাহন অন্তর্ভুক্তিসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ নথিপত্র ইতোমধ্যেই স্বাক্ষর করেছেন। প্রতিদিনই প্রয়োজনমাফিক নথিপত্র হাসপাতালে পৌঁছে দেওয়া হচ্ছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ