আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

বাংলাদেশের ক্রিকেটের বড় ভক্ত ওয়াসিম আকরাম

  • আপডেট টাইম : May 20, 2020 10:01 AM

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসের কারণে আপাতত ক্রিকেট বন্ধ। তাই ঘরে বসেই সময় কাটাতে হচ্ছে ক্রিকেটারদের। এই মুহূর্তে বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল একটি উদ্যোগ নিয়েছেন। দেশি-বিদেশি ক্রিকেটারদের নিয়ে ফেসবুকে লাইভ সেশন করছেন তিনি।

মঙ্গলবার রাতে তামিমের লাইভে অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার আকরাম খান, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলট। সেই সাথে বিশেষ অতিথি হিসেবে যোগ দিয়েছিলেন পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াসিম আকরাম।

এসময় ওয়াসিম আকরামের কাছে বিভিন্ন বিষয় সম্পর্কে জানতে চান তামিম। ওয়াসিম আকরাম বলেন, ‘বাংলাদেশ আমার প্রিয় একটি জায়গা। বাংলাদেশের প্রকৃতি, মানুষ, খাবার সবই চমৎকার। ওখানে ক্রিকেট খুব জনপ্রিয়। আমি আবাহনীর হয়ে খেলেছি। বাংলাদেশের ক্রিকেটের দারুণ একজন ভক্ত আমি। বর্তমানে বাংলাদেশ অসাধারণ ক্রিকেট খেলছে। তুমি (তামিম), সাকিব ভালো মানের ক্রিকেটার। তোমরা দুজনই বাঁহাতি ব্যাটসম্যান।’

ওয়াসিম আকরাম যেহেতু একজন বড় মাপের পেস বোলার ছিলেন, তাই তামিম জানতে চান, এখন যাদের বয়স ১৫-১৬ বছর তারা যদি ভালো পেসার হতে হয় তাহলে কী করতে হবে?

উত্তরে ওয়াসিম আকরাম বলেন, ‘বেশি বেশি অনুশীলন করতে হবে। প্রচুর ম্যাচ খেলতে হবে। টি-টোয়েন্টি ম্যাচ না, দুইদিনের, তিনদিনের, চারদিনের ম্যাচ। টি-টোয়েন্টি ফানি ক্রিকেট। টাকা আয় করা যায়। কিন্তু ভালো ক্রিকেটার হতে হলে অবশ্যই প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে হবে, টেস্ট ক্রিকেট খেলতে হবে।’

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ