১৩ আগস্ট ২০২০


সিলেটে জঙ্গি অপতৎপরতা

শেয়ার করুন

আধ্যাত্মিক রাজধানী হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহ পরান (রহ.) সহ ৩৬০ আউলিয়ার পুণ্যভূমি হিসাবে খ্যাত সিলেট ওলি আউলিয়া হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে বার বার জঙ্গিদের বোমা হামলা জনমনে উদ্বেগ উৎকণ্ঠার জন্ম দিচ্ছে। এ হামলা কি আল্লাহর ওলি আউলিয়া বিরোধী চক্রের চক্রান্ত। বার বার হযরত শাহজালাল (রহ.) মাজার প্রাঙ্গণে বোমা হামলা ও বোমা হামলার পরিকল্পনা হযরত শাহজালাল (রহ.) এর ভক্তদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ওলি আউলিয়ার বিরুদ্ধে এ চক্রকে চিরতরে ধ্বংস করার কোন বিকল্প নেই।
বিজ্ঞজনের মতে এ জঙ্গিচক্র ২০০৪ সালের বিএনপি জোট সরকারের আমল থেকে দেশে জঙ্গি হামলা চালায় হযরত শাহজালাল (রহ.) মাজারসহ রাজনৈতিক ব্যক্তিদের বাসা বাড়ী ছাড়া ও দেশের বিভিন্ন সিলেমা হল গুলোসহ বিভিন্ন দলের সভা সমাবেশে। ২০০৪ সালে দেশে ত্রাসের রাজত্ব কায়েম করে। এদের অপতৎপরতা দিন দিন বৃদ্ধি পাচ্ছে, যেভাবে হউক এদেরকে রুখতে সর্বত্র সচেতনতা সৃষ্টি করা খুবই প্রয়োজন।
এ চক্রের অপতৎপরতা সিলেট অঞ্চলে ২০০৪ সালের ১২ জানুয়ারী রাতে হযরত শাহজালাল (রহ.) এর মাজারে ওরস চলাকালীন সময়ে এ চক্র গ্রেনেড হামলা করে । এ হামলায় ঘটনাস্থলে ৫জন মারা যান এবং আহত হন অর্ধ শতাধিক। একেই বছরের ২১ মে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতে এসেছিলেন বৃটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর উপর গ্রেনেড হামলা করে এ চক্র। এ হামলায় দুজন নিহত সহ আহত হন সাংবাদিক সহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ছাড়া ও সাধারণ মানুষ।
সম্প্রতি হযরত শাহজালাল (রহ.) মাজারে আবারো জঙ্গি হামলার পরিকল্পনার কথা ফাঁস হয়ে যাওয়ার প্রেক্ষিতে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট সিলেটে দু’দিন অভিযান চালিয়ে শাবি ও মদন মোহন কলেজ ছাত্রসহ নব্য জেএমবির ৫ শীর্ষ নেতাকে গ্রেফতার করেছে। জঙ্গি তৎপরতা সিলেটবাসীর জন্য শুভ নয়। এদের তৎপরতা অসহনীয় সংকেত বলে অনেকে মনে করছেন।
এ চক্র মহান মুক্তিযুদ্ধ বিরোধী ও স্বাধীনতা বিরোধী চক্র, এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হউক, যা সচেতন মহলের প্রত্যাশা।

শেয়ার করুন