আজ শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

বিশ্বনবী (সা.) এর অবমাননার ব্যতিক্রমী প্রতিবাদ

  • আপডেট টাইম : October 30, 2020 10:28 AM

নিজস্ব প্রতিবেদক : সাম্প্রতিক সময়ে বিশ্ব নবী (সা.) কে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন ও ইসলাম ধর্ম নিয়ে কটুক্তির প্রতিবাদ স্বরুপ বিশ্বনবী আদর্শকে ব্যাপকভাবে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে বিশ্বনবী (স.) এর কর্ম ও আদর্শ মানুষের কাছে পৌঁছে দেয়ার কর্মসূচী হাতে নিয়েছে সিলেটের অন্যতম ব্যবসা প্রতিষ্ঠান শাহজালাল ট্রাভেলস এন্ড ট্যুরস।

বৃহষ্পতিবার থেকেই প্রতিষ্ঠানটিতে আগত সকল গ্রাহকদের হাতে বিশ্বনবীর জীবনীগ্রন্থ ‘সিরাতে খাতামুল আম্বিয়া’ নামে গ্রন্থটি উপহার তুলে দেয়া হচ্ছে। এতে করে তারা বিশ্বনবীর জীবনী ও আদর্শ সম্পর্কে জানতে পারেছেন।

বিষয়টি নিয়ে জানতে চাইলে শাহজালাল ট্রাভেলস এন্ড ট্যুরসের স্বত্বাধিকারী মোজাম্মেল হোসেন রুবেল আজকের সিলেটকে বলেন, বিশ্বনবী (স.) শুধু মুসমানদের নবী নন। তিনি পুরো বিশ্বজগতের নবী। যারাই নবীর বিরোধীতা করছে তাদের জ্ঞানের পরিধি সীমিত। রাসুলুল্লাহ সা. এর আদর্শ ও মর্যাদা সর্বোচ্চ তাই উনাকে নিয়ে মন্তব্য করতে হলে বিশ্বনবীকে জানতে হবে।

তিনি বলেন, বিশ্বনবীকে জানতে ও তাঁর আদর্শকে ব্যাপকভাবে ছড়িয়ে দিতেই আমরা এই উদ্যোগ নিয়েছি। আমরা শুধুমাত্র ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে নয় ধর্মীয়, সামাজিক মূল্যবোধ্য ও সম্প্রীতি তৈরির লক্ষ্যেই আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। এই কার্যক্রম থেকে যদি একজন ব্যক্তিও তার জীবনে বিশ্বনবী (স.) এর আদর্শকে বাস্তবায়ন করেন, তবে এটাই হবে আমাদের সফলতা।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ