শনিবার, ১৯ Jun ২০২১, ১২:৫৪ অপরাহ্ন

সিলেট-৩ আসনে ভোটগ্রহণ ২৮ জুলাই

সিলেট-৩ আসনে ভোটগ্রহণ ২৮ জুলাই

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সিলেট ৩ সহ তিনটি সংসদীয় আসনের  উপনির্বাচনের তারিখ পেছালো নির্বাচন কমিশন (ইসি)। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ও স্থানীয় পর্যায়ে সুপারিশের প্রেক্ষিতে এই তিন আসনের উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করা হয়েছে।

আগামী ২৮ জুলাই এসব শূন্য আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সেদিন সিলেট-৩ ছাড়াও কুমিল্লা-৫ ও ঢাকা-১৪ সংসদীয় আসনের ভোট নেবে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে নির্বাচন সংক্রান্ত বিষয়ে বৈঠক শেষে এসব সিদ্ধান্তের কথা জানায় কমিশন।

তফসিল অনুযায়ী, সিলেট-৩, ঢাকা-১৪, কুমিল্লা-৫ আসনে ১৪ জুলাই ভোট হওয়ার কথা ছিল। তবে ভোটগ্রহণের তারিখ পরিবর্তন হলেও অন্যান্য কার্যক্রম তফসিল অনুযায়ী নির্ধারিত সময়ে অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, শূন্য হওয়া তিন আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৫ জুন। ১৭ জুন যাচাই-বাছাইয়ের পর ২৩ জুন পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন।

ঢাকা-১৪ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য আসলামুল হক, কুমিল্লা-৫ এ দলের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এবং সিলেট-৩ এ মাহমুদুস সামাদ চৌধুরীর মৃত্যুতে আসন ৩টি শূন্য হয়।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY best bd
ThemesBazar-Jowfhowo